10 May, 2024
10 May, 2024

Adventure Sports in West Bengal: মাউন্টেন বাইকিং থেকে রিভার রাফটিং—বাংলার বুকেই রয়েছে অ্যাডভেঞ্চার স্পোর্টসের সুযোগ

Adventure Sports near Kolkata: বাড়ির আশেপাশেই আপনি স্বাদ নিতে পারেন অ্যাডভেঞ্চার স্পোর্টসের। কলকাতার কাছেপিঠে এমন বেশ কিছু জায়গা রয়েছে, যেখানে প্যারাসেলিং, কায়াকিং থেকে শুরু করে রিভার রাফটিং, মাউন্টেন বাইকিং সবই করতে পারবেন।

By Channel 24 Now

পাখির মতো যদি ওড়া যেত। যদি সমুদ্রের গভীরে গিয়ে দেখা যেত মাছেদের জগৎ। আবার যদি নদীর ঢেউয়ের সঙ্গে পাল্লা গিয়ে এগিয়ে যাওয়া যেত। এই ‘যদি’ সত্যি করতেই মানুষের মধ্যে বেড়েছে অ্যাডভেঞ্চার স্পোর্টসের নেশা। রোমাঞ্চকর অভিযানের জন্যই বির, ঋষিকেশ থেকে আন্দামানের হ্যাভলক জনপ্রিয়। কিন্তু অ্যাডভেঞ্চার স্পোর্টসের জন্য হিমাচল প্রদেশ কিংবা আন্দামান নিকোবর যাওয়া সবসময় সম্ভব নয়। তাছাড়া এতে খরচ হয় বিপুল। বরং, বাড়ির আশেপাশেই আপনি স্বাদ নিতে পারেন অ্যাডভেঞ্চার স্পোর্টসের। কলকাতার কাছেপিঠে এমন বেশ কিছু জায়গা রয়েছে, যেখানে প্যারাসেলিং, কায়াকিং থেকে শুরু করে রিভার রাফটিং, মাউন্টেন বাইকিং সবই করতে পারবেন।

প্যারাসেলিং: সমুদ্রের মাঝ বরাবর গিয়ে আকাশে ভেসে বেড়াতে যান? শনি-রবিবারের ছুটিতে মন্দারমণি বেড়াতে গেলে আপনি এই সুযোগ পেয়ে যেতে পারেন।

মাউন্টেন বাইকিং: মাউন্টেন বাইকিংয়ের জন্য আপনি চলে যেতে পারেন পুরুলিয়া। উইকএন্ড ডেস্টিনেশন হিসেবে জনপ্রিয় এই জেলায় রয়েছে মাউন্টেন বাইকিংয়ের সুযোগ। পুরুলিয়ার পাঞ্চেত অঞ্চলে আপনি মাউন্টেন বাইকিং করতে পারেন। এছাড়া দার্জিলিংও যেতে পারেন মাউন্টেন বাইকিং করার জন্য।

Must Read

Start typing to see posts you are looking for.