29 April, 2024
29 April, 2024

USA: গাড়িতে গুলির ছিদ্র, ভিতরে অচেতন দেহ, মার্কিন মুলুকে ফের খুন ভারতীয় ছাত্র

Indian Student killed in USA: ২৬ বছরের আদিত্য আদলাখা, 'সিনসিনাটি মেডিক্যাল স্কুল বিশ্ববিদ্যালয়'-এ আণবিক ও উন্নয়নমূলক জীববিজ্ঞান বিষয়ে পিএইচডি করছিলেন। সিনসিনাটি মেডিক্যাল স্কুল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, আদিত্য আদলাখার 'আকস্মিক' মৃত্যু অতন্ত দুঃখজনক। যারা এই কাজ করেছে, তাদের শুভবুদ্ধির অভাব রয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়।

By Channel 24 Now

ওয়াশিংটন: দুই সপ্তাহও হয়নি, আমেরিকার ইন্ডিয়ানা প্রদেশের এক জিমে এক দুষ্কৃতীর ছুরির আঘাতে প্রাণ গিয়েছিল ২৪ ভারতীয় ছাত্র বরুণ রাজ পুচা। এবার ওহায়ো প্রদেশে একটি গাড়ির ভিতর গুলিবিদ্ধ হয়ে এক ২৬ বছরের আরও এক ভারতীয় ছাত্রের মৃত্যুর খবর পাওয়া গেল। ২৬ বছরের আদিত্য আদলাখা, ‘সিনসিনাটি মেডিক্যাল স্কুল বিশ্ববিদ্যালয়’-এ আণবিক ও উন্নয়নমূলক জীববিজ্ঞান বিষয়ে পিএইচডি করছিলেন। সিনসিনাটি মেডিক্যাল স্কুল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, আদিত্য আদলাখার ‘আকস্মিক’ মৃত্যু অতন্ত দুঃখজনক। যারা এই কাজ করেছে, তাদের শুভবুদ্ধির অভাব রয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়।

ঘটনাটি অবশ্য খুব সাম্প্রতিক নয়। সূত্রপাত ঘটেছিল ৯ নভেম্বর। ওই দিন ওয়েস্টার্ন হিলস ভায়াডাক্ট থেকে এক গাড়ির চালক সিনসিনাটি পুলিশকে ফোন করে জানিয়েছিলেন, ওই এলাকায় গুলির ছিদ্র থাকা একটি গাড়ি দাঁড়িয়ে রয়েছে। তার ভিতরে গুলিবিদ্ধ এক ব্যক্তিও আছেন। পুলিশ এসে দেখেছিল, একটি প্রাচীরে ধাক্কা মেরে থেমে আছে গাড়িটি। ভিতরে অচেতন অবস্থায় ছিলেন আদিত্য আদলাখা। আদিত্য আদলাখাকে সেখান থেকে উদ্ধার করে ইউসি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছিলেন তাঁর অবস্থা আশঙ্কাজনক। দুই দিন পর, তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আদিত্যর মৃত্যুর পর অনেকগুলো দিন কেটে গেলেও, এখনও পর্যন্ত তদন্তের কোনও গতি নেই। তদন্তে জানা গিয়েছে, ওই দিন ভোট ৬টা বেজে ২০ মিনিট নাগাদ ওই এলাকায় গুলি চলার শব্দ পাওয়া গিয়েছিল। প্রাচীরে ধাক্কা মেরে থেমে যাওয়ার আগে, আরও বেশ কয়েকটি জায়গায় ধাক্কা মেরেছিল তার গাড়ি। গাড়ির চালকের আসন লক্ষ্য করে বেশ কয়েকটি গুলি চালানো হয়েছিল। তার থেকে পুলিশের অনুমান দুষ্কৃতীরা সম্ভবত তাকে তাড়া করেছিল। এখনও পর্যন্ত এই ঘটনার প্রেক্ষিতে কাউকে গ্রেফতার করা হয়নি।

Must Read

Start typing to see posts you are looking for.