10 May, 2024
10 May, 2024

PM Narendra Modi: ‘বিদেশে গিয়ে বিয়ে কি খুব প্রয়োজন?’, বিয়ের ভেন্যু নিয়ে বিশেষ টিপস মোদীর

Weeding venue: সাম্প্রতিককালে সেলিব্রিটি থেকে উচ্চবিত্তদের মধ্যে বিয়ের ভেন্যু নিয়ে বিদেশে যাওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। বীরুষ্কা থেকে দীপবীরের বিয়ে হোক বা বিশেষ কোনও শিল্পপতির সন্তানদের বিয়ে, ভেন্যু হিসাবে বিদেশই তাঁদের প্রথম পছন্দ। আজ, রবিবার ১০৭ তম 'মন কি বাত' অনুষ্ঠানে এই বিষয়টি নিয়ে নিজের ভাবনা প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

By Channel 24 Now

নয়া দিল্লি: বিশ্ব অর্থনীতিতে ভারতকে উপরের সারিতে নিয়ে আসতে হলে দেশীয় ব্যবসার উন্নতি হওয়া বিশেষ জরুরি। দেশের ব্যবসায়ীদের বিকাশ ঘটলে এবং ব্যবসার উন্নতি হলেই দেশের অর্থনীতি চাঙ্গা হবে। তাই ‘ভোকাল ফর লোকাল’ (Vocal for Local)-এর উপর জোর দেওয়ার জন্য আগেই দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার দেশজ ব্যবসায়ীদের বিকাশে ‘ডেস্টিনেশন ওয়েডিং’ নিয়ে দেশবাসীর কাছে বিশেষ আবেদন জানালেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)।

এদিন প্রধানমন্ত্রী বলেন, “এখন বিয়ের মরশুম চলছে। কিছু ব্যবসায়ী সংগঠনের অনুমান, এই বিয়ের মরশুমে প্রায় ৫ লক্ষ কোটি টাকা পর্যন্ত ব্যবসা হতে পারে। তাই বিয়ের কেনাকাটার সময়ে সকলের শুধুমাত্র ভারতে তৈরি পণ্যগুলিতে গুরুত্ব দেওয়া উচিত।” একইসঙ্গে দেশবাসীর কাছে তাঁর প্রশ্ন, “আজকাল কিছু পরিবার একটি নতুন পরিবেশে বিয়ে করার জন্য বিদেশে গিয়ে অনুষ্ঠান করছে। এটা কি আদৌ প্রয়োজন?” এই বিষয়টি তাঁকে কষ্ট দিচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। তাঁর মতে, যদি দেশবাসীর জন্য সকলে দেশের মাটিতে জাঁকজমকপূর্ণ বিয়ের অনুষ্ঠান করেন তাহলে স্থানীয় ব্যবসায়ীরা উপকৃত হবে এবং দেশের টাকা দেশে থাকবে। জাঁকজমকপূর্ণ বিয়ের অনুষ্ঠান দেশের মাটিতে হলে দেশের কিছু মানুষের সেবা করা যাবে। এর মাধ্যমে ‘ভোকাল ফর লোকাল’মিশনকে আরও প্রসারিত করা যাবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

Must Read

Start typing to see posts you are looking for.