10 May, 2024
10 May, 2024

Loksabha Election:পাখির চোখ লোকসভা নির্বাচন, সাংগঠনিক কাজে যোগ দিতে প্রাক্তন সেনাকর্মীদের আহ্বান বিজেপির

BJP: প্রাক্তন সেনাকর্তা ও নিহত সেনাকর্মীর পরিজনদের সঙ্গে বিজেপি যোগের উদাহরণ আছে অনেক। এবার লোকসভা ভোটের আগে প্রাক্তন সেনাকর্মীদের, সংগঠনের কাজে লাগাতেও তৎপর হল বঙ্গ বিজেপি।

By Channel 24 Now

কলকাতা: নরেন্দ্র মোদিকে (Narendra Modi) সরাতে বৃহত্তর ষড়যন্ত্র করা হচ্ছে। ২৪-এর ভোটের আগে রাষ্ট্র বিরোধী বিভিন্ন গোষ্ঠী, বিভিন্ন দেশ একজোট হয়ে অনেক কিছু ঘটাবে। আশঙ্কা প্রকাশ করলেন দিলীপ ঘোষ। পুলওয়ামার মতো ঘটনার আশঙ্কা করছি। কটাক্ষ করলেন শান্তনু সেন। এদিকে সাংগঠনিক কাজে এগিয়ে আসতে প্রাক্তন সেনাকর্মীদের আহ্বান জানানো হল বঙ্গ বিজেপিতে।

সাংগঠনিক কাজে এগিয়ে আসতে আহ্বান: অটল বিহারী বাজপেয়ীর মন্ত্রিসভায় প্রতিরক্ষা, অর্থের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলেছিলেন প্রাক্তন সেনাকর্তা যশবন্ত সিং। মোদির মন্ত্রিসভায় রয়েছেন জেনারেল ভি কে সিং। সম্প্রতি ধূপগুড়ি বিধানসভা উপনির্বাচনে, পুলওয়ামায় শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায়কে প্রার্থী করেছিল বিজেপি। এইভাবে প্রাক্তন সেনাকর্তা ও নিহত সেনাকর্মীর পরিজনদের সঙ্গে বিজেপি যোগের উদাহরণ আছে অনেক। এবার লোকসভা ভোটের আগে প্রাক্তন সেনাকর্মীদের, সংগঠনের কাজে লাগাতেও তৎপর হল বঙ্গ বিজেপি।

শনিবার সল্টলেকের EZCC-তে, বিজেপির এক্স সার্ভিসম্যান সেলের রাজ্য সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানে বিজেপির রাজ্য সাংগঠনিক সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী, মণ্ডলে মণ্ডলে সংগঠনের কাজে এগিয়ে আসার জন্য প্রাক্তন সেনাকর্মী ও সরকারি কর্মীদের আহ্বান জানান। অমিতাভ চক্রবর্তী বলেন, “প্রতি মণ্ডলের এক্স সার্ভিসম্যানদের এগিয়ে আসতে হবে, আমরা সেনা কর্মীদের খুঁজি দলে নেওয়ার জন্য। আমাদের মধ্যে সেনাকর্মীদের মতোই অনুশাসন রয়েছে।’’ এবিষয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “ওদের সংগঠন নেই, ওরা চেষ্টা করছে, কিন্তু যারা প্রাক্তন সেনাকর্মী, তাঁরাও জানেন, এই ধরনের দেশবিরোধী দলের সঙ্গে তাঁরা যাবেন না, যারা সেনাকে নিয়ে রাজনীতি করে।’’

শনিবারের এই সম্মেলনে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ ও প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। লোকসভা ভোটে বাংলায় বিজেপির ৩৫টি আসন পাওয়াকে কঠিন বলে না মনে করলেও, দেশের প্রেক্ষিতে, নরেন্দ্র মোদিকে সরাতে বড়সড় ষড়যন্ত্রের আশঙ্কা প্রকাশ করলেন, দিলীপ ঘোষ। তিনি বলেন, “২৪ এর নির্বাচন আগের দুটো নির্বাচনে তুলনায় অনেক কঠিন হতে চলেছে। রাষ্ট্র বিরোধী বিভিন্ন গোষ্ঠী, দেশের বাইরের বিভিন্ন দেশ একজোট হয়ে অনেক কিছু ঘটাবে। সময় যতই এগোবে অনেক কিছু ভারতে ঘটতে দেখবেন। ৩০-৩৫ টা আসন বাংলায় আমাদের পাওয়া কোনও ব্যাপার না, দিল্লিতে সরকার কেজরিওয়ালের, সাংসদ তো শূন্য। বাংলায় এখন তো সংগঠন অনেক মজবুত। আমরা আসন পাব না কেউ বলতে পারে না।’’

Must Read

Start typing to see posts you are looking for.