29 April, 2024
29 April, 2024

Soup Recipe: অফিস থেকে ফেরার সময় ঠান্ডা লেগে গিয়েছে? ডিনারে এই স্যুপ খেলে হবে না সর্দি-কাশি

Easy Recipe: শীতকাল না এলেও বাজারে বিট-গাজর থেকে শুরু করে পালং শাক, ব্রকোলি সব সবজিরই দেখা মিলছে। এসব সবজি রোজ খেলে শীতভর রোগ ভুগতে হবে না। তবে, শীতের সুপারফুড হল পালং শাক। পালং শাকের মধ্যে থাকা ভিটামিন, মিনারেল, ফাইবার, প্রোটিন ও অ্যান্টিঅক্সিডেন্ট, আপনার দেহে পুষ্টির ঘাটতি হতে দেবে না।

By Channel 24 Now

এক ধাক্কায় পারদ নেমেছে ২০-এর নীচে। সকালবেলা হাঁটতে বেরোলে গায়ে গরমের জামা চাপাতেই হচ্ছে। আবার রাতেও গায়ে মোটা চাদর না দিয়ে ঘুমনো যাচ্ছে না। মোটরবাইক চালালে নাক-গলা-কান ঢাকতে হচ্ছে। তার সঙ্গে পাতলা সোয়েটারও রয়েছে। শীতকাল আসতে এখনও কয়েকদিন বাকি। অন্তত ডিসেম্বরের আগে শীতকাল উপভোগ করতে পারবেন না। কিন্তু এই মরশুমে যদি সচেতন না থাকেন, তাহলে পড়তে পারেন জ্বরে। তাপমাত্রা কমার পাশাপাশি সংক্রমণের ঝুঁকি তৈরি হচ্ছে। এই সময় শরীরকে ফিট ও গরম রাখতে হবে।

শীতকাল না এলেও বাজারে বিট-গাজর থেকে শুরু করে পালং শাক, ব্রকোলি সব সবজিরই দেখা মিলছে। এসব সবজি রোজ খেলে শীতভর রোগ ভুগতে হবে না। তবে, শীতের সুপারফুড হল পালং শাক। পালং শাকের মধ্যে থাকা ভিটামিন, মিনারেল, ফাইবার, প্রোটিন ও অ্যান্টিঅক্সিডেন্ট, আপনার দেহে পুষ্টির ঘাটতি হতে দেবে না। এই পালং শাক দিয়েই আপনি স্যুপ বানিয়ে নিতে পারেন। রইল রেসিপি।

ঋতু পরিবর্তনের মুখে যদি সন্ধেবেলা আরামদায়ক কিছু খেতে ইচ্ছে করে, কী খাবেন? স্বাস্থ্যের জন্য ভাজাভুজি থেকে দূরে থাকাই ভাল। বরং, মুখরোচক স্যুপ খেতে পারেন। ঋতু পরিবর্তনের মুখে সর্দি-কাশির সমস্যা খুব সাধারণ। এই মরশুমে যদি শাকসবজির তৈরি স্যুপ খাওয়া যায়, তাহলে সর্দি-কাশি থেকেও রেহাই মিলবে। জ্বরতে মুখের স্বাদও ফেরাতে পারবেন। পাশাপাশি মরশুমি সবজির স্যুপ খেলে শরীরে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়বে এবং সংক্রমণের ঝুঁকি এড়াতে পারবেন।

Must Read

Start typing to see posts you are looking for.