29 April, 2024
29 April, 2024

ভোটের আগে বড় ধাক্কা সনিয়া-রাহুলকে, কোটি কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি-র বড় পদক্ষেপ, AJL এবং ইয়ং ইন্ডিয়ার ৭৫০ কোটি টাকার বেশি সম্পত্তি বাজেয়াপ্ত। মঙ্গলবার (২১ নভেম্বর)  প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট বা পিএমএলএ-র অধীনে নথিভুক্ত তহবিল তছরুপের মামলায় ৭৫১.৯ কোটি টাকার সম্পত্তি অস্থায়ীভাবে বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। বাজেয়াপ্ত হওয়া ৭৫১.৯ কোটি টাকার সম্পত্তির মধ্যে ইয়ং ইন্ডিয়ান সংস্থার সম্পত্তি রয়েছে ৯০ কোটি টাকার। এই সংস্থার সঙ্গে রাহুল ও সনিয়া গান্ধীর সরাসরি যোগ রয়েছে। বাজেয়াপ্ত হওয়া এজেএলের সম্পত্তির মূল্য ৬৬১.৬৯ কোটি টাকা।

By Channel 24 Now

ন্যাশনাল হেরাল্ড মামলায় একটি বড় পদক্ষেপে গ্রহণ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি মঙ্গলবার অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড (এজেএল) এবং ইয়ং ইন্ডিয়ার ৭৫১ কোটি টাকারও বেশি মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। কেন্দ্রীয় তদন্ত সংস্থা বলেছে যে এই পদক্ষেপটি আর্থিক তছরূপ সংক্রান্ত তদন্তের অংশ হিসাবে নেওয়া হয়েছে যেখানে দিল্লি, মুম্বই এবং লখনউয়ের মতো বেশ কয়েকটি শহরে ছড়িয়ে থাকা সম্পত্তি সাময়িকভাবে বাজেয়াপ্ত করা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এক বিবৃতিতে বলেছে যে মামলার তদন্তের সময় দেখা গেছে যে দেশের বেশ কয়েকটি শহরে ছড়িয়ে থাকা এজেএল এবং ইয়াং ইন্ডিয়ার স্থাবর সম্পত্তি অবৈধভাবে অধিগ্রহণ করা হয়েছিল।

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের মাঝে ন্যাশনাল হেরাল্ড মামলায় বড় পদক্ষেপ ইডির।  মানি লন্ডারিং অ্যাক্ট বা পিএমএলএ-র অধীনে নথিভুক্ত তহবিল তছরুপের মামলায় ৭৫১.৯ কোটি টাকার সম্পত্তি অস্থায়ীভাবে বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। কেন্দ্রীয় তদন্ত সংস্থা জানিয়েছে, বাজেয়াপ্ত করা সম্পত্তির মধ্যে এজেএলের দিল্লি, মুম্বই এবং লখনউ  সহ অনেক জায়গায় সম্পত্তি রয়েছে। এর মোট মূল্য ৬৬১.৬৯ কোটি টাকা।ইডি এই মামলায় কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী, সাংসদ রাহুল গান্ধী এবং দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে জিজ্ঞাসাবাদ করেছে এবং তাদের বয়ান রেকর্ড করেছে।

কী বলল কংগ্রেস?

কী বলল কংগ্রেস?

ইডি-র এই পদক্ষেপের বিষয়ে, কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি বলেছেন, “ইডি-র এই অভিযান ৫ রাজ্যে বিজেপির নিশ্চিত পরাজয় থেকে  মনোযোগ ঘোরাতে মরিয়া প্রয়াস” পাশাপাশি তিনি বলেছেন, ‘সিবিআই, ইডি বা আইটি নির্বাচনে বিজেপির ভরাডুবি ঠেকাতে পারবে না’।

Must Read

Start typing to see posts you are looking for.