10 May, 2024
10 May, 2024

Hamas Hostage Release: ৫০ দিন পর হামাসের হাত থেকে মুক্তি, বাবাকে একছুটে জড়িয়ে ধরল খুদে পণবন্দি

Israel Hamas Conflict: ইজরায়েল সরকারের তরফে জানানো হয়েছে, ৬ জন মহিলা, ৭ জন শিশু ও কিশোরকে মুক্তি দিয়েছে হামাস। যুদ্ধ শুরুর দিন থেকে, বিগত ৫০ দিন ধরে হামাসের হাতে বন্দি ছিল এরা। রেড ক্রস সংগঠনের প্রতিনিধিরা অপহৃতদের মিশরে নিয়ে আসেন। সেখান থেকে রাফা সীমান্ত দিয়ে ইজরায়েলে ফেরেন তাঁরা।

By Channel 24 Now

গাজা সিটি: দীর্ঘক্ষণ টালবাহানা। যুদ্ধবিরতি প্রায় ভাঙতেই গিয়েছিল ইজরায়েল, সেই সময়েই ১৭ জন পণবন্দিকে মুক্তি দিল হামাস। প্যালেস্তাইনের জঙ্গি গোষ্ঠী শনিবার রাতে শর্ত অনুযায়ী ১৩ জন ইজরায়েলি বন্দি ও ৪ জন বিদেশি পণবন্দিকে মুক্তি দেয়। তাদের রেড ক্রস সংগঠনের হাতে তুলে দেয় হামাস। মিশরের পথ ধরে তাদের ইজরায়েলে ফিরিয়ে আনা হয়েছে। ইজরায়েলি সেনা আইডিএফের তরফেও এই কথা জানানো হয়েছে।

শনিবার রাতে ইজরায়েল সেনা বাহিনীর তরফে জানানো হয়, যুদ্ধবিরতির শর্ত অনুযায়ী হামাস বন্দি থাকা ১৩ জন ইজরায়েলি নাগরিক ও ৪ জন থাইল্যান্ডের নাগরিককে মুক্তি দিয়েছে। প্রাথমিক মেডিক্যাল পরীক্ষার পর আইডিএফ সেনা জওয়ানদের নিরাপত্তায় তাদের ইজরায়েলি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই পরিবারের সঙ্গে একত্রিত হন পণবন্দিরা।

ইজরায়েল সরকারের তরফে জানানো হয়েছে, ৬ জন মহিলা, ৭ জন শিশু ও কিশোরকে মুক্তি দিয়েছে হামাস। যুদ্ধ শুরুর দিন থেকে, বিগত ৫০ দিন ধরে হামাসের হাতে বন্দি ছিল এরা। রেড ক্রস সংগঠনের প্রতিনিধিরা অপহৃতদের মিশরে নিয়ে আসেন। সেখান থেকে রাফা সীমান্ত দিয়ে ইজরায়েলে ফেরেন তাঁরা।

Must Read

Start typing to see posts you are looking for.