10 May, 2024
10 May, 2024

All party meeting: শীতকালীন অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকের ডাক কেন্দ্রের

Parliament winter session: কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী জানান, আগামী ৪ ডিসেম্বর সংসদের শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে এবং সেটি চলবে ৯ নভেম্বর পর্যন্ত। এই ১৯ দিনের মধ্যে ১৫ দিন অধিবেশন বসবে। এই অধিবেশনে ভারতীয় দণ্ডবিধি (IPC), ফৌজদারি কার্যবিধি (CrPC) এবং সাক্ষ্য আইন প্রতিস্থাপনের লক্ষ্যে তিনটি গুরুত্বপূর্ণ বিল নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

By Channel 24 Now

নয়া দিল্লি: আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন (Winter session)। তার আগে সর্বদলীয় বৈঠকের (All party meeting) ডাক দিল কেন্দ্র। আগামী ২ ডিসেম্বর সর্বদলীয় বৈঠকের ডাক দিয়ে কেন্দ্রের তরফে বিজ্ঞপ্তি জারি করেছেন সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী। সুষ্ঠুভাবে অধিবেশন চালানোর লক্ষ্যেই সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন তিনি।

গুরুত্বপূর্ণ কয়েকটি বিল পেশ ছাড়াও তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে নিয়ে সরগরম হয়ে উঠতে পারে এবারের শীতকালীন অধিবেশন। ব্যবসায়ী হীরানন্দ দর্শানির থেকে টাকা নিয়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছে মহুয়া মৈত্রের বিরুদ্ধে। এই ঘটনায় ইতিমধ্যে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে লোকসভার এথিক্স কমিটি। শীতকালীন অধিবেশনেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। স্বাভাবিকভাবেই, আসন্ন অধিবেশনে ফের শাসক-বিরোধী তরজায় সংসদ কক্ষ সরগরম হয়ে উঠতে পারে।

Must Read

Start typing to see posts you are looking for.