28 April, 2024
28 April, 2024

Vietnam: হানিমুনে ভিয়েতনাম যাবেন ভাবছেন? আর প্রয়োজন পড়বে না ভিসার

Visa-Free Country: হ্যানয়, হ্যালং বে থেকে শুরু করে হো চি মিন, ফু-কোক আইল্যান্ডের মতো ভিয়েতনামের জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলোয় দেখা যায় ভারতীয়দের। তাই ভারতীয় পর্যটকদের জন্য ভিসা ফ্রি করল ভিয়েতনাম। এবার ভিয়েতনাম বেড়াতে গেলে আপনাকে ভিসার ঝামেলায় পড়তে হবে না।

By Channel 24 Now

মধ্যবিত্তের কম খরচে বিদেশ ভ্রমণের ইচ্ছে পূরণ হচ্ছে। আজকাল ভারতীয়রা বিদেশ ভ্রমণের জন্য বেছে নিচ্ছেন ইন্দোনেশিয়া, মলদ্বীপ, থাইল্যান্ডের মতো এশিয়ার দেশগুলোকে। সেখানেই প্রথম সারিতে রয়েছে ভিয়েতনাম। হ্যানয়, হ্যালং বে থেকে শুরু করে হো চি মিন, ফু-কোক আইল্যান্ডের মতো ভিয়েতনামের জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলোয় দেখা যায় ভারতীয়দের। তাই ভারতীয় পর্যটকদের জন্য ভিসা ফ্রি করল ভিয়েতনাম। এবার ভিয়েতনাম বেড়াতে গেলে আপনাকে ভিসার ঝামেলায় পড়তে হবে না। থাইল্যান্ড ও শ্রীলঙ্কার পর এবার ভিয়েতনাম যেতে পারবেন ভিসা ছাড়াই।

ইউরোপের ফ্রান্স, জার্মানি, সুইডেন, ইতালি, স্পেন, ডেনমার্ক এবং ফিনল্যান্ডের পর্যটকরা ভিসা ছাড়াই ভিয়েতনাম ঘুরে দেখার সুযোগ পান। এবার সেই দলে যোগ দিল ভারত ও চিন। গত কয়েক বছরে ভারতীয়দের মধ্যে ভিয়েতনাম ভ্রমণের চাহিদা বেড়েছে। হানিমুন ডেস্টিনেশন থেকে সোলো ট্রিপে অনেকেই ভিয়েতনাম যাচ্ছেন। পাশাপাশি গ্লোবাল ট্যুরিজম ল্যান্ডস্কেপেও ধীরে-ধীরে বাড়বে ভিয়েতনাম ভ্রমণের জনপ্রিয়তা। এ দিকে জোর দিয়েই ভিয়েতনাম ভ্রমণকে পর্যটকদের কাছে আরও সহজলভ্য করে তোলার কথা ভাবছেন সে দেশের প্রশাসন।

ভারতীয় পর্যটকদের দৃশ্য আকর্ষণের পাশাপাশি পর্যটন ব্যবসাকে উন্নত করার জন্য এই অভিনব পন্থা বেছে নিয়েছে ভিয়েতনাম প্রশাসন। ভারতের পাশাপাশি চিনের পর্যটকদের জন্যও ভিসা ফ্রি ভিয়েতনাম। ভিয়েতনামের সংস্কৃতি, ক্রীড়া এবং পর্যটন মন্ত্রী নিয়াং ভ্যান জং জানিয়েছেন, চিন ও ভারতীয় পর্যটকদের জন্য স্বল্পমেয়াদী ভিসা-ফ্রি কর্মসূচি চালু করা হচ্ছে। মূলত দেশের পর্যটন ব্যবসাকে উন্নত করার জন্যই এই উদ্যোগ নেওয়া রয়েছে। কোভিড পরিস্থিতি স্বাভাবিক হয়েছে অনেক দিন হল। কিন্তু অতিমারির পর থেকে খুব একটা লাভের মুখ দেখেনি ভিয়েতনামের পর্যটন ব্যবস্থা। সেই অবস্থা থেকেই বেরোনোর জন্যই ভিসা-ফ্রি কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

Must Read

Start typing to see posts you are looking for.