10 May, 2024
10 May, 2024

Jadavpur University: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংকাণ্ডে অবশেষে ‘শাস্তি’ পেল ৬ অভিযুক্ত

Jadavpur University: প্রসঙ্গত, চলতি বছরের অগস্ট মাস নাগাদ যাদবপুরের মেইন হস্টেল থেকে পড়ে অস্বাভাবিক মৃত্যু হয় নদিয়ায় এক কিশোরের। বিএ প্রথম বর্ষে ভর্তি হয়েছিল সে। অভিযোগ ওঠে নৃশংসভাবে তাকে শারীরিক ও মানসিক অত্যাচার করে মেরে ফেলা হয়েছে।

By Channel 24 Now

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের পড়ুয়া মৃত্যুর ঘটনায় তোলপাড় হয়ে গিয়েছিল রাজ্য-রাজনীতি। সেই ঘটনায় জড়িত ছয় অভিযুক্তই আপাতত জেলে। এবার তাঁদের ‘শাস্তি’ দিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। আপাতত, এই ছয় অভিযুক্তদের যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রবেশ বন্ধের নির্দেশ দিল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, চলতি বছরের অগস্ট মাস নাগাদ যাদবপুরের মেইন হস্টেল থেকে পড়ে অস্বাভাবিক মৃত্যু হয় নদিয়ায় এক কিশোরের। বিএ প্রথম বর্ষে ভর্তি হয়েছিল সে। অভিযোগ ওঠে নৃশংসভাবে তাকে শারীরিক ও মানসিক অত্যাচার করে মেরে ফেলা হয়েছে। অভিযোগের আঙুল ওঠে বিশ্ববিদ্যালয়েরই কয়েকজন প্রাক্তনী ও সিনিয়রের দিকে। তাঁদের মধ্যে আপাতত ছ’জন রয়েছেন জেলে। এদের নাম, অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের পড়ুয়া দীপশেখর দত্ত, সোশিওলজি বিভাগের মনোতোষ ঘোষ, ইঞ্জিনিয়ারিং বিভাগের এম ডি আসিফ আফজল আনসারি, ইঞ্জিনিয়ারিংয়ের অঙ্কন সরকার, সত্যব্রত রায় ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের এমডি আরইফ। অভিযুক্ত এই ছ’জন বর্তমানে জেলবন্দি রয়েছেন।

এ দিন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি নোটিশ জারি করা হয়। যেখানে বলা হয়েছে, সব অভিযোগের নিস্পত্তি না হওয়া পর্যন্ত এই ছ’জন আপাতত ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। ইসি-র মিটিং থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু।

Must Read

Start typing to see posts you are looking for.