28 April, 2024
28 April, 2024

Weight Loss Tips: পুরনো জামাতে পুনরায় ফিট হতে চুমুক দিন আয়ুর্বেদিক চায়ে, এই পানীয় মেদ গলাবে ১ মাসে

Ayurvedic Drinks: ওজন কমানো একদিনের কাজ নয়। দীর্ঘদিন ধরে আপনাকে ডায়েট করতে হবে। তার সঙ্গে নিয়ম করে জিমেও যেতে হবে। জিমে যাওয়ার সময় না থাকলে বাড়িতেই ঘাম ঝরানোর উপায় খুঁজে নিতে হয়। কিন্তু তার পরেও এক-দেড় কিলোর বেশি ওজন কমে না।

By Channel 24 Now

পুজো শেষ। এবার বিয়ের মরশুম শুরু। তাই পছন্দের জামায় ফিট হওয়ার জন্য এখনও কসরত চালিয়ে যেতে হবে। যদিও সুস্থ থাকতে গেলে ওজন কমানো জরুরি। তবে, কম বয়সে ওজন কমানো যতটা সহজ, তিরিশের পর রোগা হওয়া বেশ কঠিন। তাছাড়া শরীরচর্চা না করলে কিংবা খাওয়া-দাওয়া মেনে না চললে ওজন বাড়ে। পাশাপাশি একাধিক রোগ জাঁকিয়ে বসে। কিন্তু তিরিশের আগে হোক বা পরে, ছিপছিপে চেহারা বজায় রাখার জন্য আপনাকে স্বাস্থ্যকর লাইফস্টাইল মেনে চলতে হবে।

ওজন কমানো একদিনের কাজ নয়। দীর্ঘদিন ধরে আপনাকে ডায়েট করতে হবে। তার সঙ্গে নিয়ম করে জিমেও যেতে হবে। জিমে যাওয়ার সময় না থাকলে বাড়িতেই ঘাম ঝরানোর উপায় খুঁজে নিতে হয়। কিন্তু তার পরেও এক-দেড় কিলোর বেশি ওজন কমে না। এই অবস্থায় কাজে আসতে পারে আয়ুর্বেদিক পানীয়।

সকালে ঘুম ‌থেকে উঠে খালি পেটে এক গ্লাস হালকা গরম জল খান অনেকেই। কেউ কেউ তাতে লেবুর রস মিশিয়ে দেন। আবার কেউ তার সঙ্গে মধুও মেশান। অনেকেই মনে করেন, এই পানীয় ক্যালোরি পোড়াতে সাহায্য করে। এই পানীয়ের চেয়েও কার্যকর হতে পারে আয়ুর্বেদিক পানীয়। জিরে, ধনে, মৌরি দিয়ে বানিয়ে নিতে পারেন ওয়েট লস ড্রিংক্স।

Must Read

Start typing to see posts you are looking for.