10 May, 2024
10 May, 2024

West Bank: নারকীয় হত্যা! ২ ‘ইজরায়েলি চর’কে মেরে টেনে নিয়ে গিয়ে খুঁটিতে লাশ ঝুলিয়ে দিল জনতা

West Bank: অ্যাসোসিয়েটেড প্রেসের প্রতিবেদন অনুযায়ী, এরপর ওই দুই 'ইজরায়েলি চরে'র মৃতদেহর প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করে জনতা। তাদের দেহগুলিতে লাথি মারা হয়, রাস্তা দিয়ে টানতকে টানতে নিয়ে যাওয়া হয় তাদের দেহ। আর শেষে একটি বিদ্যুতের খুঁটিতে ঝুলিয়ে দেওয়া হয়।

By Channel 24 Now

রামাল্লা: গাজায় যখন যুদ্ধবিরতি চলছে, সেই সময় হিংসা ছড়িয়ে পড়ল ওয়েস্ট ব্যাঙ্কে। স্থানীয় সময় শনিবার (২৫ নভেম্বর) ভোরে ওয়েস্ট ব্যাঙ্কের এক উদ্বাস্তু শিবিরে দুই প্যালেস্টিনীয় নাগরিককে হত্যা করল প্যালেস্তিনীয় জঙ্গিরা। তারা দুজনে ইজরায়েলের খোচর হিসেবে কাজ করছিল বলে অভিযোগ প্যালেস্তিনীয়দের। অর্থাৎ, উদ্বাস্তু শিবির থেকে প্যালেস্তিনীয়দের হাঁড়ির খবর তারা গোপনে ইজরায়েলি বাহিনীকে দিত। তবে, এখানেই শেষ নয়, অ্যাসোসিয়েটেড প্রেসের প্রতিবেদন অনুযায়ী, এরপর ওই দুই ‘ইজরায়েলি চরে’র মৃতদেহর প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করে জনতা। তাদের দেহগুলিতে লাথি মারা হয়, রাস্তা দিয়ে টানতকে টানতে নিয়ে যাওয়া হয় তাদের দেহ। আর শেষে একটি বিদ্যুতের খুঁটিতে ঝুলিয়ে দেওয়া হয়। ওয়েস্ট ব্যাঙ্কের আরেক শহরে আরও এক ব্যক্তিকে একই সন্দেহে হত্যা করা হয়েছে বলে খবর রয়েছে।

জানা গিয়েছে, এই নারকীয় ঘটনা ঘটেছে ওয়েস্ট ব্যাঙ্কের তুলকারেম উদ্বাস্তু শিবিরে। নিহত দুই ব্যক্তির নাম, হামজা মুবারক (বয়স ৩১ বছর) এবং আজম জুয়াবরা (বয়স ২৯ বছর)। ৬ নভেম্বর, তুলকারেম উদ্বাস্তু শিবিরে হানা দিয়েছিল ইজরায়েলি নিরাপত্তা বাহিনী। সেই অভিযানে শিবিরের তিন বাসিন্দাকে তারা জঙ্গি বলে চিহ্নিত করে হত্যা করেছিল। ইজরায়েলি বাহিনীকে ওই শিবিরের খবর দিয়েছিল হামজা এবং আজম বলে, অভিযোগ ‘প্রতিরোধ বাহিনী’ নামে এক স্থানীয় যোদ্ধা বাহিনীর। এর জন্য ওই দুজনকে ‘মৃত্যুদন্ড’ দেয় তারা। ঘটনার বেশ কিছু ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োগুলিতে, মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার সময় উপস্থিত জনতাকে অভিযুক্তদের উদ্দেশে গালাগালি দিতে শোনা যায়। একটি ভিডিয়ো ফুটেজে, তারা ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীর হয়ে কাজ করার কথা স্বীকারও করেছে বলে জানা গিয়েছে। ওয়েস্ট ব্যাঙ্কের জেনিন শহরেও এক প্যালেস্তিনীয় নাগরিককে এক অভিযোগে হত্যা করা হয়েছে।

Must Read

Start typing to see posts you are looking for.